আনকোরা প্রেমিক
- গালিব আফসারী - ঐতরেয় ০৫-০৫-২০২৪

আমি একটুখানি তাকালেই
আমার চাহনির মাঝে উদ্বেলিত প্রেম উঁকি দেয়, সে এটা সহজেই ধরে ফেলে

আমি টেক্সট করলেই, চুপচাপ নিরীহ অক্ষরগুলোর মাঝেও সে প্রেম খুঁজে পায়

আমি ডাকলেই,
নালায়েক কাকটার কর্কশ স্বরের মত আমার ডাকে কি করে সে যেন ভালোবাসার সুর খুঁজে পায়!

বিদ্বেষী চাঁদ, বিধ্বংসী হৃদয়
প্রতিপক্ষ কালো চোখের হরিণী

ভালোবাসা বিবাদী হয়ে স্বাক্ষী মানে আনকোরা আমাকেই
আমি ভালোবাসার সংকেত বুঝিনা,

প্রেয়সীর চাহনিতে কি থাকে? প্রেম, সহানুভূতি, মমতা, ভয়, উদ্বাস্তু আত্মা?
মেয়ের মাঝরাতের টেক্সটে খোলা অক্ষরগুলোয় কি থাকে?
ভালোবাসা, প্রতিশ্রতি, অশ্লীল ইঙ্গিত, হাল্কা অভিমান?
আনকোরা আমি মেয়েকেই বুঝিনা
ভালোবাসা আর কিইবা বুঝবো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।